জকিগঞ্জে ১০ লক্ষাধিক টাকার সরকারি গাছ কর্তন

জকিগঞ্জ টুডে ডেস্ক:: জকিগঞ্জে ইজারাদারের বিরুদ্ধে সড়ক ও জনপথ বিভাগের বিভিন্ন প্রজাতির প্রায় ১০ লক্ষ টাকা মূল্যর শতাধিক গাছ কেটে নেয়ার অভিযোগ পাওয়া গেছে।

এলাকার লোকজন এমন অভিযোগ করে জানান, জকিগঞ্জ-সিলেট সড়কের মাইজকান্দি থেকে বাবুর বাজার এলাকা পর্যন্ত সড়কের দু-পাশের বিভিন্ন প্রজাতির শতাধিক মুল্যবান গাছ কেটে ইতিপূর্বে প্রায় ১০ লক্ষ টাকা দামে বিক্রি করে দিয়েছেন ইলাবাজ গ্রামের মৃত চুনু মিয়ার ছেলে দিলোয়ার আহমদ। প্রায় দেড় মাস আগ থেকে তিনি সরকারী গাছ কর্তন শুরু করলেও বুধবার পর্যন্ত চালিয়ে যান। স্থানীয় লোকজন তাতে বাঁধা নিষেধ দিলেও ইজারাদার দিলোয়ার সড়ক ও জনপথ বিভাগের কয়েকজন পদস্থ কর্মকর্তার দোহাই দিয়ে গাছ বিক্রি চালিয়ে যাচ্ছেন। এতে সাধারণ মানুষের মাঝে চরম ক্ষোভ দেখা দিয়েছে। এলাকাবাসী গাছ খেকো দিলোয়ারের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি আহবান জানিয়েছেন।

বুধবার সরেজমিন ঘুরে দেখা গেছে, দিলোয়ারের উপস্থিতিতে বেশ কয়েকজন শ্রমিক গাছ কর্তন চালিয়ে যাচ্ছেন। বড় গাছ কর্তনের পরপরই গাছর শিকড় পর্যন্ত উপড়ে ফেলা হচ্ছে।

এ নিয়ে ইজারাদার দিলোয়ার আহমদের সাথে যোগাযোগ করা হলে তিনি সড়ক ও জনপথ বিভাগকে জিজ্ঞেস করার কথা বলে মোবাইল কল কেটে দেন।

জকিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজন কুমার সিংহের দৃষ্টি আর্কষণ করা হলে তিনি জানান, বিষয়টি আমার জানা নেই। সড়ক ও জনপথ বিভাগ বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা প্রয়োজন।

এ ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগের সিলেটের সহকারী প্রকৌশলী মো. নুরুল মজিদ চৌধুরীর সাথে ০১৭১৫-১৪১৪৩৫ মোবাইল নাম্বারে বারবার যোগাযোগ করা হলেও তিনি রিসিভ করেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর